Home / বিজ্ঞান-প্রযুক্তি / আইসিটি / গুগল ট্রান্সলেট এখন বাংলা ভাষায়

গুগল ট্রান্সলেট এখন বাংলা ভাষায়

“গুগল ট্রান্সলেট” এবার বাংলায়। আপনি এখন থেকে, এর মাধ্যমে প্রায় ৫০টিরও বেশী ভাষাকে বাংলায় অথবা বাংলাকে ৫০টিরও বেশী ভাষায় রূপান্তর করতে পারবেন। এক্ষুণি ট্রান্সলেট google-translate-in-banglaকরতে চলে যান আর উপভোগ করুন। ট্রান্সলেট করতে এখানে ক্লিক করুন। আর সরাসরি বাংলা থেকে ইংরেজীর জন্য এখানে ক্লিক করুন এবং সরাসরি ইংরেজী থেকে বাংলা করতে এখানে ক্লিক করুন। যাই হোক, আপনি সরাসরি এই লিংকে গিয়ে আপনার পছন্দমত প্রায় ৫০টিরও বেশী ভাষাকে বাংলায় অথবা বাংলাকে ৫০টিরও বেশী ভাষায় রূপান্তর করতে পারবেন। আরো অনেক সুবিধা এখানে পাবেন। যেমন, কোন সম্পূর্ণ ডকুমেন্টকে রূপান্তরের জন্য কপি-পেস্টের ঝামেলা বাদ দিয়ে সরাসরি ডকুমেন্ট ফাইল Attach করেও তাৎক্ষণিক ফলাফল পেতে পারেন। তবে একটু সাবধানতা অবলম্বন করতে হবে। কারণ, ব্যাপারটা যেহেতু ইলেক্ট্রনিক এবং অটোমেটিক রূপান্তর ব্যবস্থা সেহেতু বাক্য গঠনে একটু উল্টা-পাল্টা হতে পারে। সে ক্ষেত্রে নিজ দায়িত্বে সংশোধন করে নিতে হবে। তবে সেখানে প্রতিটি শব্দের জন্য আলাদা আলাদ সংশোধনেরও ব্যবস্থা আছে। আর কোন কোন ভাষার ক্ষেত্রে শোনারও ব্যবস্থা আছে। ব্যবহার করে দেখুন আনন্দের পাশাপাশি উপকার পাবেন।

মন্তব্য করুন

মন্তব্য

About রাজা

Avatar of রাজা

3 comments

  1. i don’t how to translate bengali to english and english to bengali through this system.please help me so that i can easily use your system.rinku pathak.

  2. Avatar of রাজা

    click http://translate.google.com/ then select language from the drop down menu you want to translate and paste/write text in the text box then it will be translated.
    however it is far beyond from good translation that can satisfy you. but you can try…something is better than nothing!

  3. It is very helpful for all. If I do not understand any topics in English then I translate it into Bangla .thanks for fantastic google translate .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>