স্কাইপের ফেসবুক, টুইটার হ্যাকিংয়ের শিকার


2017-01-14 13:53:53 25 0

স্কাইপের ফেসবুক ফান পেজসহ  তাদের টুইটার এমনকি অফিসিয়াল ব্লগসাইটও হ্যাকিংয়ের শিকার হয়েছে। সিরিয়ান ইলেকট্রনিক আর্মি (এসইএ) নামের হ্যাকার গ্রুপ বৃহস্পতিবার স্কাইপের সোশ্যাল মিডিয়া সাইটগুলোতে আক্রমণ চালায়। স্কাইপের মুখপাত্র ম্যাশাবলকে বলেন আমরা সম্প্রতি স্কাইপ এর সোশ্যাল মিডিয়া সাইটগুলোকে লক্ষ্য করে সাইবার আক্রমণের ব্যাপারে সজাগ আছি। এবং আমরা খুব দ্রুত তার সমাধান করতে সক্ষম হয়েছি। কোন ব্যবহারকারীর তথ্য চুরি হয়নি বলে তিনি নিশ্চিত করেন।

স্কাইপের সোশ্যাল সাইটগুলো হ্যাক করে হ্যাকাররা সেখানে তাদের নিজেদের মত পোস্ট দিয়ে রাখে। সেখান থেকে জানা যায় সিরিয়ার ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের নজরদারি বাড়ানোর ঘোষণার প্রতিবাদে এই হ্যাকিং আক্রমণ করা হয়।

সিরিয়ান ইলেকট্রনিক আর্মি আরও জানায়, মাইক্রোসফট তাদের ই-মেইল সার্ভিসের মাধ্যমে ব্যবহাকারীর তথ্য আমেরিকান সরকারের কাছে বিক্রি করে। এ কারণে তারা সফটওয়্যার জায়ান্টটির ই-মেইল সার্ভিস হট মেইল এবং আউটলুক ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন।

সিরিয়ান আর্মির হ্যাকার দলের পরবর্তী টার্গেট বিবিসি, সিএনএন এবং গার্ডিয়ানের মতো বিখ্যাত সংবাদ মাধ্যম। উল্লেখ্য গতবছর একটি অজ্ঞাতনামা হ্যাকারদের মাধ্যমে সিবিএস, ই!অনলাইন, দ্যা ফিনান্সিয়াল টাইমস এবং দ্যা ওনিয়ন সংবাদ মাধ্যমের টুইটার এ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছিল।


The Public Posts স্কাইপের ফেসবুক, টুইটার হ্যাকিংয়ের শিকার


প্রসঙ্গ :
স্কাইপ ফেসবুক টুইটার হ্যাকিং

businessপ্রতিষ্ঠান :
স্কাইপ

ফেসবুক মন্তব্য

মন্তব্য করুন

Name*

Web

Email*