ফেসবুক ডিসলাইক অপশন চালু


2017-01-14 13:49:12 66 1

ফেসবুক ডিসলাইক অপশন অবশেষে চালু হয়েছে। অনেকদিন ধরে সামাজিক যোগাযোগের মাধ্যম বা সোশাল নেটওয়ার্কগুলোতে ফেসবুক ডিসলাইক অপশনের জন্য নানাভাবে দাবি জানিয়ে আসছিল এর ব্যবহারকারীরা। অবশেষে প্রাথমিকভাবে ফেসবুকের ম্যাসেঞ্জার অ্যাপের আপডেটে যোগ করা হয়েছে ডিসলাইক স্টিকার। এ ছাড়াও সীমিত পর্যায়ে ব্যবহারকারীদের জন্য কয়েকটি বাটন যোগ করা হয়েছে ম্যাসেঞ্জার অ্যাপটিতে।

উল্লেখ্য, ফেসবুকে শুরু থেকেই লাইক বাটন বা থাম্বস আপ ফিচারটি ব্যাপক জনপ্রিয়তার সাথে ব্যবহৃত হয়ে আসছে। বন্ধুদের কোন স্ট্যাটাস, ছবি কিংবা অন্য কোন পোস্ট পছন্দ হলে লাইক দিয়ে আমরা সেগুলোকে স্বাগত জানাই। কিন্তু যখন কোন কিছু অপছন্দ হয় তখন আর তা ডিসলাইক দেয়ার কোন উপায় ছিল না। ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে অবশ্য আগে থেকেই ডিসলাইক অপশন চালু আছে। এবার ফেসবুকেও চালু হলো ডিসলাইক অপশন।

প্রথম পর্যায়ে ডিসলাইকসহ নতুন অপশনগুলো শুধু ডেস্কটপ ও মোবাইল থেকে ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে। এ ছাড়াও এতে কয়েকটি আলাদা আঙ্গুলের ছবিসহ লাইক বাটন থাকছে। ম্যাসেঞ্জার অ্যাপের স্টিকার স্টোর থেকে এ সুবিধাটি ব্যবহারকারীদের ডাউনলোড করতে হবে।

ফেসবুক জানিয়েছে, বন্ধুদের সঙ্গে কোনোকিছু শেয়ার করার জন্য লাইক বাটন সবচেয়ে দ্রুত উপায়। তবে এর মাধ্যমে ফেসবুক জানতে পারে কোন কোন বিষয় ব্যবহারকারীদের পছন্দ। এতে এ সম্পর্কিত বিজ্ঞাপন প্রকাশ করতে সুবিধা হয় ফেসবুকের।


The Public Posts ফেসবুক ডিসলাইক অপশন চালু


তবে ম্যাসেজ অপশনে ডিসলাইক বাটন যুক্ত হলেও ফেসবুকের অন্য ক্ষেত্রগুলোতে শীঘ্রই যুক্ত হচ্ছে না ডিসলাইক বাটন। প্রাথমিকভাবে ব্যবহারকারীদের ডিসলাইক বাটন নিয়ে প্রতিক্রিয়া কি হয় তা জানতেই যোগ করা হল অপশনটি।

প্রসঙ্গ :
ফেসবুক

ফেসবুক মন্তব্য

মন্তব্য করুন

Name*

Web

Email*