এইডস নিয়ে গানে রুনা লায়লা


2017-01-14 13:12:38 25 0

বাংলাদেশের অন্যতম কন্ঠশিল্পী রুনা লায়লা সম্প্রতি সার্কে এইডস বিষয়ক শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করছেন। সার্ক অঞ্চলের মানুষের মধ্যে এইডস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্যে এবার গানও বাঁধবেন তিনি। আগামী ডিসেম্বর থেকে এইডস সম্পর্কে সচেতনতা গড়ে তোলার জন্যে সার্ক দেশসমুহে কনসার্ট করারও পরিকল্পনা রয়েছে তার।

নয়া দিল্লীর ডা. আমবেদকার হাসাপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সার্ক অঞ্চলের মানুষের মধ্যে এইচ আইভি রোগ সম্পর্কে মানুষকে সচেতন করার কার্যক্রমের অংশ হিসাবে তিনি ভারত সফর করছেন। সার্কের শুভেচ্ছা দূত হিসাবে এটাই তার প্রথম সফর।


The Public Posts এইডস নিয়ে গানে রুনা লায়লা


তিনি বলেন , এইডস রোগ নিয়ে আমাদের মধ্যে ভ্রান্ত ধারণা রয়েছে। অনেকেই মনে করেন এইডস রোগীকে স্পর্শ করলেই তার এই রোগ হয়ে যাবে। এটা কোন সংক্রামক রোগ নয়। তিনি সিরিঞ্জ ব্যবহারে অধিক সচেতন হওয়ার কথা বলেন। তিনি বলেন, এ রোগে আক্রান্তরা আমাদের মতই মানুষ। তাদের সাথে কখনোই বিরুপ আচরণ করা উচিৎ নয়। বাবা এইডসএ মারা গেছে বলে তার ছেলে মেয়ের সাথে বিরূপ আচরন করা দুঃখজনক এবং অন্যায়।

রুনা লায়লা এইচ আই ভি সম্পর্কে মানুষকে সচেতন করে তোলার জন্যে গনমাধ্যমের প্রতি আহবান জানিয়ে বলেন একমাত্র গনমাধ্যমই এব্যাপারে সবচেয়ে বেশী কার্যকর ভূমিকা রাখতে পারে।

প্রসঙ্গ :
রুনা লায়লা এইডস

ফেসবুক মন্তব্য

মন্তব্য করুন

Name*

Web

Email*